আপনার মোবাইলে দেয়া প্যাটার্ন লক ভুলে গেছেন কিভাবে খুলবেন দেখে নিন !!

0
26

প্যাটার্ন লক অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীর প্রায় সকলের কাছেই একটি পরিচিত নাম। আমাদের অ্যান্ড্রয়েড ফোনের অধিক নিরাপত্তার জন্য আমরা অনেকেই প্যাটার্ন লক ব্যবহার করে থাকি। এই লক ফোনে ব্যবহার করলে লক ওপেন ছাড়া কেউ ফোনের ভেতরে প্রবেশ করতে পারে না। তাই প্যাটার্ন লক ভুলে গেলে সমস্যার অন্ত থাকে না। এ সমস্যা থেকে রেহােই পেতে হলে ফোন রিসেট কিংবা কাস্টমার কেয়ারে যাওয়া ছাড়া আর উপায় থাকে না। তাই আজকে আপনাদের দেখাবো কিভাবে আপনার ফোনের প্যাটার্ন লক আন লক করবেন

প্যাটার্ন লক ভুলে যাওয়া ফোনে কিভাবে রিসেট দিবেন

প্রথমেই ফোনটি ‍সুইচ অফ করুণ, এবার ব্যাটারি কয়েক সেকেন্ডের জন্য রিমুভ করুণ। এবার ব্যাটারি লাগিয়ে একসঙ্গে

সিম্ফোনি কিংবা ওয়াল্টন ফোনের ক্ষেত্রে-  “Up volume key (+)”, “Power button” চেপে ধরতে হবে যতক্ষণ Recovery Mode Screen না আসে।

স্যামসাং ফোনের ক্ষেত্রে- ‘Up volume key (+)’, ‘Power button’ এবং ‘Home button’ চেপে ধরতে হবে যতক্ষণ Recovery Mode Screen না আসে।

নিচের স্ক্রিন এর মত আসবে

প্যাটার্ন লক রিসেট স্ক্রিন
প্যাটার্ন লক রিসেট স্ক্রিন

স্ক্রিনে আসা অপশন গুলোর মধ্য থেকে Wipe Data/Factory Rest অপশনটি সিলেক্ট করতে হবে। আর একটি কথা আপনাদের বলে রাখি। অপশন গুলো সিলেক্ট করার ক্ষেত্রে কোন স্ক্রিন টার্চ কাজ করবে না। এর জন্য আপনাকে Up volume key (-) বাটন দিয়ে সিলেক্ট করতে হবে এবং Up volume key (+) বাটন দিয়ে OK করতে হবে।

Wipe Data Factory Rest অপশনটি OK করার পর আরেকটি স্ক্রিন আসবে এখানে Yes বাটন সিলেক্ট করতে হবে। এবার কিছু সময় অপেক্ষা করুণ রিসেট হওয়ার পর আপনার ফোন আপনা-আপনি চালু হবে, ততক্ষন পর্যন্ত অপেক্ষা করুণ।

রিসেট করার সময় আপনাকে মনে রাখতে হবে-

  • ১.  ইন্টারনাল মেমোরি বা ফোন মেমোরিতে ইন্সটল করা সমস্ত অ্যাপ ও ডাটা হারিয়ে যাবে।
  • ২. ফোন মেমোরিতে সেভ করা ফোন নাম্বার মুছে যাবে।
  • ৩. আপনার প্রয়োজনীয় অ্যাপগুলো পুনরায় ইন্সটল করতে হবে।
  • ৪. আপনার ফোনটি কাস্টমাইজ করা সমস্ত সেটিংস মুছে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here