22 মিনিট 36 সেকেন্ড আগে আপনার ফোনের খুব গুরুত্বপূর্ণ একটি দারুন সেটিং- স্ক্রিন পিনিং আপনার ফোনের খুব গুরুত্বপূর্ণ একটি দারুন সেটিং- স্ক্রিন পিনিং

0
187

অ্যান্ড্রয়েড স্ক্রিন পিনিং কি এবং কীভাবে ব্যবহার করবেন?

স্কিন পিনিং আপনাকে একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশানে স্ক্রিনটি পিন (লক) করতে দেয়। এটি অ্যান্ড্রয়েড ললিপপের একটি কার্যকর নতুন বৈশিষ্ট্য।

সংক্ষিপ্ত ধারণা, অ্যান্ড্রয়েড ললিপপের স্ক্রিন পিনিং আপনাকে শুধুমাত্র একটি নির্দিষ্ট অ্যাপের স্ক্রিন দেখানোর জন্য আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে সক্ষম করতে দেয়। ডিভাইসটি এই নির্দিষ্ট অ্যাপ্লিকেশনে সাময়িকভাবে লক করা থাকে, এ সময় আপনি অন্য যেকোনো অ্যাপস অ্যাক্সেস করতে পারবেন না।

এতে করে কেউ আপনার ফোনটি আপনার কাছে চাইলে আপনি তাকে ফোনটি দিলে সে ফোনটি কোনো ক্ষতি করতে পারবে না।

সহজে বুঝতে চাইলে ভিডিও সহ দেখুন- ক্লিক।

স্ক্রিন পিনিং স্যামসাং ডিভাইসে বাচ্চাদের মোডে ভিন্ন। কিডস মোডটি অ্যান্ড্রয়েড ললিপপের গেস্ট মোডের সাথে তুলনীয়।
যখন আপনার অ্যান্ড্রয়েড ললিপপের

পর্দার পিনিং প্রয়োজন হতে পারে? অ্যান্ড্রয়েড ললিপপের পর্দায় পিন করা দীর্ঘ সময় ধরে অনুমান করা হয়েছে। অন্তত, কিছু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের এই মত অনুরূপ কিছু বৈশিষ্ট্য প্রত্যাশিত।

নিম্নলিখিত পরিস্থিতিতে, আপনি এই পর্দা পিন করা বৈশিষ্ট্য পাবেন অত্যন্ত দরকারী।

গেম খেলে, আপনি ভুলভাবে হোম বাটন বা ফিরে বোতা

ম ট্যাপ করতে পারে। এই কিছু গেম হত্যা করতে পারে,

অন্তত এটা খুব বিরক্তিকর হতে পারে।
যখন আপনার সহকর্মী একটি আসন্ন কল জন্য আপনার ফোন ধার করতে চায়, আপনি সে আপনার ব্যক্তিগত ফটো বা অন্যান্য ফাইল বা ইমেল ব্রাউজ কিনা তা জানতে পারে না।
আপনার ছোট বাচ্চারা আপনার ফোনে একটি খেলা খেলতে চাইলে, আপনি হতাশ হতে পারেন কারণ তিনি কিছু অ্যাপ্লিকেশানগুলি ঘটনাক্রমে খুলতে পারেন এবং এমনকি আপনার ফাইলগুলির কিছু ভুলও হতে পারে।

যখনই আপনি কোনও নির্দিষ্ট অ্যাপ্লিকেশানে আপনার ফোন স্ক্রীনটি লক করতে চান, যাতে ব্যক্তি কেবলমাত্র এই নির্দিষ্ট অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারে, Android ললিপপের স্ক্রিন পিন করা আপনার নতুন হাতিয়ারটি হবে।
অ্যান্ড্রয়েড ললিপপের স্ক্রিন পিনিং কিভাবে সক্ষম করবেন?

ডিফল্টরূপে, স্ক্রিন পিনিংটি অ্যানড্রয়েড ললিপপে সক্ষম করা হয় না। কমপক্ষে, এটি নেক্সাস নেক্সাস (নেক্সাস 4, নেক্সাস 5, নেক্সাস 6, নেক্সাস 7 এবং নেক্সাস 9) ডিভাইস এবং মটোরোলা মটো ডিভাইসের ক্ষেত্রে (মটো এক্স সহ মটোর এক্স ২ য় জেনারেল, মোটো জি সহ মটো জি এবং মটো ই)।

প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ললিপপের স্ক্রিন পিনিংটি সক্ষম করতে হবে। আপনি শুধুমাত্র একবার এই বৈশিষ্ট্য সক্রিয় করতে প্রয়োজন। অবশ্যই, আপনি যে কোনও সময়ে স্ক্রীন পিন করা অক্ষম করতে পারেন।

অ্যান্ড্রয়েড ললিপপের স্ক্রিন পিনিং সক্ষম কিভাবে করবে তা জানতে হলে নিচের ভিডিওটি  দেখুন- ক্লিক।   পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন।

অনেক ধন্যবাদ ভালো থাকবেন- সবুজ আহম্মেদ সুমন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here