এবার ঘরে বসেই আপনার “Rocket” একাউন্ট এর সাথে “Dutch Bangla Bank” একাউন্ট লিংক করুন

0
98

আসসালামুআলাইকুম,

রকেট থেকে মোবাইল এ রিচার্জ করা যায় সে কারনে আমি চাচ্ছিলাম আমার “ডাচ বাংলা ব্যাংক” এর সাথে আমার “রকেট” একাউন্ট টা লিংক করতে যেন ব্যাংক থেকে টাকা আমার রকেট একাউন্ট এ আনতে পারি ঘরে বসেই , কিন্তু সমস্যা হলো আমার রকেট একাউন্ট আমার বাবার আইডি দিয়ে খুলা হয়েছিলো আর ডাচ বাংলা আমার তথ্য দিয়ে, যার ফলে লিংক করা যাবে না বলে দিলো… তারপর আরেকদিন নতুন একটা রকেট একাউন্ট খুললাম আমার নিজের তথ্য দিয়ে। এরকম ভাবে আরো মোটামোটি ৩-৪ দিন ডাচ বাংলা ব্যাংকে গিয়ে প্রায় ৩ সপ্তাহ  পর আমার রকেট একাউন্ট লিংক করতে অবশেষে সফল হয়েছিলাম ব্যাংক এর সাথে ।

আপনাদের যেন এরকম ঝামেলার সম্মুক্ষীন হতে না হয়ে সে জন্যই আমার আজকের পোষ্ট… রকেট একাউন্ট এর সাথে লিংক করে টাকা ট্রান্সফার ছাড়াও আপনি আপনার ব্যাংকে কতো টাকা আছে সেটাও দেখতে পাবেন কোন Internet Banking এ লগিন করা ছাড়াই [ইন্টারনেট ব্যাংকিং এর লগিন ইনফো পেতে হলেও ব্যাংকে দৌড়াদৌড়ি করা লাগে]

তাহলে চলুন কাজ শুরু করে দেয়া যাক

প্রথমেই প্লে ষ্টোর থেকে থেকে “Nexus Pay” অ্যাপ টা ডাওনলোড করে নিন

Click to Downdoad now NexusPay

ডাওনলোড করার পর আপনার ফোন নম্বর এবং একটা গোপন পিন(পিন টা সযত্নে কোথাও লিখে রাখুন) দিয়ে রেজিষ্ট্রেশন করে নিন… আপনার ফোনে একটা ভেরিফিকেশন কোড আসবে ফোন নম্বর ভেরিফিকেশন এর জন্য।

রেজিষ্ট্রেশন কমপ্লিট হওয়ার পর লগিন করুন আপনার একাউন্ট এ…

“Rocket” এবং ‘DBBL Bank Account” লিংক করতে আপনাকে প্রথমেই “Rocket” এবং ‘DBBL Bank Account” এড করে ভার্চুয়াল কার্ড তৈরী করতে হবে। একাউন্ট এড করতে ড্রয়ার থেকে “Add Cards” অপশন টি সিলেক্ট করুন

link rocket and dutch bangla account

Select add card from here

রকেট একাউন্ট এড করুনঃ

Card list থেকে রকেট সিলেক্ট করুন

Select Rocket from this list

তারপর প্রয়োজনীয় তথ্য গুলো দিন। Rocket Account number হিসেবে অবশ্যই আপনার ১২ ডিজিটের নম্বর টি ব্যবহার করতে হবে যেটা রকেট একাউন্ট খুলার পর পেয়েছিলেন

Give necessary info of rocket account

সব তথ্য সঠিক ভাবে দেয়ার পর আপনার রকেট নম্বর এ একটি ভেরিফিকেশন কোড আসবে যেটা ইনপুট দিলেই আপনি একটি ভার্চুয়াল কার্ড পাবেন। সেই ভার্চুয়াল কার্ড দিয়ে আপনি যেকোন রকেট নম্বরে/ব্যাংক একাউন্টে টাকা পাঠানো, টাকা রিচার্জ, রকেট ব্যালেন্স চেক সহ আরো অনেক কাজ করতে পারবেন।

ডাচ বাংলা একাউন্ট এড করুনঃ

ডাচ বাংলা একাউন্ট এড করতে হলে অবশ্যই আপনার DBBL এর নেক্সাস কার্ড থাকা লাগবে

লিষ্ট থেকে Nexus card select করুন

Select your nexus card

তারপর প্রয়োজনীয় তথ্য দিন

আপনি যে নম্বর থেকে একাউন্ট খুলেছেন সেই নম্বরে একটা ভেরিফিকেশন কোড আসবে সেটা দিলেই আপনার Nexus virtual card রেডি হয়ে যাবে। এই কার্ড দিয়ে আপনি এই অ্যাপ এড করা থাকা অন্য যেকোন কার্ডেই টাকা পাঠাতে পারবেন 2FA ছাড়াই, তাছাড়া ফোনে রিচার্জ , ব্যাংক একাউন্ট এর ব্যালেন্স ও চেক করতে পারবেন এখান থেকেই।

Dutch bangla bank এর সাথে Rocket লিংক করার পর আপনি যে সকল সুবিধা পেতেন তার সকল সুবিধাই আপনি নিচের নিয়মে ২ টি কার্ড এড করলে পাবেন। তাছাড়া এখানে সুবিধা আরো বেশী, যেখানে ডাচ বাংলা থেকে রকেট এ সর্বনিন্ম ১০০ টাকা ট্রান্সফার করা যায় সেখানে আপনি এর মাধ্যমে সর্বনিন্ম ১০ টাকা থেকে ট্রান্সফার শুরু করতে পারবেন।তাছাড়া অতিরিক্ত অনেকে সুবিধা তো থাকছেই (ব্যালেন্স চেক, ডাইরেক্ট ব্যাংক থেকেই ফোনে টাকা লোড করা )

মোবাইলে রিচার্জ করুন সরাসরি dbbl একাউন্ট থেকেঃ

আপনি যেকোন কার্ড এড করার পর ই এই অ্যাপ এর মাধ্যমে আপনার ফোনে টপয়াপ করতে পারবেন।

উপরে বর্নিত মেথডে আপনার ডাচ বাংলা একাউন্ট এড করার পর  ড্রয়ার থেকে “Mobile Top up” অপশন সিলেক্ট করে আপনি যেকোন এড করা কার্ড থেকেই ফোনে টাকা রিচার্জ করতে পারবেন।

আপাতত এই পর্যন্তই, পোষ্ট টা পড়ে কিছুটা হলেও উপকারিত হলেও শেয়ার করে অন্যদের জানাতে ভুলবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here