আপনাদের সামনে নিয়ে আসলাম অ্যান্ড্রয়েড এর জন্য শীর্ষ ৬ ভিডিও প্লেয়ার অ্যাপস

0
4

3GP ভিডিওর কথা মনে পরে??? ? যখন ২.৫ ঘন্টার একটা পুরো সিনেমার সাইজ ছিলো মাত্র ২৫০-৩০০ মেগাবাইটের মত । কারো কাছ থেকে হাই কোয়ালিটির কোনো ভিডিও ফোনে ব্লুটুথ দিয়ে পার করে নিলে পরে আবার সেটাকে 3GP ফরম্যাটে কনভার্ট করে নিতে হইতো । কারণ তখনকার সময়ের ভিডিও প্লেয়ার গুলোতে সেই হাই কোয়ালিটি ভিডিওগুলো সাপোর্ট করতো না ? সময় পরিবর্তনের সাথে সাথে ভিডিও প্লেয়ারগুলোও অনেক আপডেট হয়েছে ? এখন প্রায় সব ফরম্যাটের ভিডিও চালাতে সক্ষম বর্তমান সময়ের ভিডিও প্লেয়ারগুলো ?  অ্যান্ড্রয়েড ফোনে ডিফল্ট ভাবেই ভিডিও প্লেয়ার দেওয়া থাকে কিন্তু গুগল প্লে স্টোরের থার্ড পার্টি প্লেয়ার গুলো আমাদের বেশি সুযোগ সুবিধা দিয়ে থাকে । এইখানে Android শেরা ৬ টি ভিডিও প্লেয়ার তুলে ধরা হলো ।


নোটঃ

এই তালিকাটি নিজস্ব পছন্দের উপরে ভিত্তি করে তৈরি করা তাই সব কিছু বিবেচনা করে আপনার পছন্দ অনুযায়ী একটা ব্যবহার করতে পারেন ?


১ঃ MX Player

সবচাইতে সহজ এবং সুন্দর ইউজার ইন্টারফেস সম্ভবত এই প্লেয়ারটির ? সব ফরম্যাটের ভিডিও সাপোর্ট করবে । MX Player-ই এন্ড্রোয়েডের সর্ব প্রথম ভিডিও প্লেয়ার যেটাতে Multi-Core Decoding সাপোর্ট করে <3

MX Player এ আপনি ভিডিও সামনে-পেছনে টেনে টেনে দেখতে পারবেন । এমনি ভিডিও জুম করেও দেখার সুবিধা আছে । এছাড়া আরো অনেক সুবিধা পাবেন তবে আগে ব্যবহার শুরু করতে হবে ?

মূল্যঃ ফ্রি

MX Player

Price: Free

মূল্যঃ ৪৮২ টাকা বা ৫.৯৯ ডলার

MX Player Pro

Price: $5.99

 

২ঃ VLC for Android

ক্রস প্লাটফর্ম ওপেন সোর্স ভিডিও প্লেয়ার । ভিডিও এবং অডিও প্লেয়ার দুটোর কাজই করবে । এ ঢিলে দুই পাখি ? এই মাধ্যমে নেটওয়ার্ক স্ট্রিমিং-ও করতে পারবেন ? ইউজার ইন্টারফেস অনেক সুন্দর ও সহজ । ভিডিও দেখার সময় ব্রাইটনেস বাড়াতে কিংবা কমাতে পারবেন । এর মাধ্যমে Multi-Track AudioSubtitles এবং Five-Band Equalizer এর সুবিধা পাবেন । VLC পুরো প্যাকেজ ফ্রি কোনো বিরক্তিকর এড নাই , নাই কোনো রকম কেনার ঝামেলা ?

মূল্যঃ ফ্রি

VLC for Android

Price: Free

 

৩ঃ FIPE Player

High definition ভিডিও দেখার জন্য অন্যতম একটা ভিডিও প্লেয়ার এইটা । এইটা দিয়ে আপনি 4k/ultra HD(1080p) ভিডিও খুব সুন্দর ভাবে দেখতে পারবেন । Pop-up Playback Feature আছে তারমানে আপনি ভিডিও দেখার পাশাপাশি অন্য কাজও করতে পারবেন । অডিও প্লেয়ার হিসিবেও ব্যবহার করতে পারবেন । বোনাস হিসেবে আপনি ভিডিও লক করে রাখতে পারবেন কিন্তু ভিডিও হাইড করে রাখতে পারবেন ? স্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন কিন্তু এড সংযুক্ত আছে ?

মূল্যঃ ফ্রি

 

৪ঃ BS Player

Hardware Accelerated সুবিধা থাকায় অন্য ভিডিও প্লেয়ারগুলোর তুলনায় কম ব্যাটারি ব্যবহার করে । সব ফরম্যাটের ভিডিও সাপোর্ট করবে । অডিও প্লেয়ার হিসেবেও ব্যবহার করতে পারবেন । সাবটাইটেল দিয়ে যেকোনো ভিডিও দেখতে পারবেন । কাষ্টমাইজ করতে পারবেন । থিম পাল্টানোর সুবিধা আছে ? Pop out উইন্ডোতে মাল্টিটাস্কিং করার সুবিধা আছে । ফ্রিতে ব্যবহার করা যাবে তবে ad আছে ?

মূল্যঃ ফ্রি

BSPlayer FREE

Price: Free

 

৫ঃ PlayerXtreme Media Player

বিল্ট-ইন সাবটাইটেল ডাউনলোডার আছে তাই খুব সহজেই সাবটাইটেল ডাউনলোড করতে পারবেন । খুব সহজেই পিসি কিংবা ওয়েব সাইট থেকে স্ট্রিমিং করতে পারবেন । Hardware Acceleration সুবিধা আছে ফলে ব্যাটারি কম খরচ হবে ।Gesture থাকায় ব্যবহার আরো সহজ মনে হবে ।  ভিডিও ব্যাকগ্রাউন্ডে প্লে করার সুবিধা তো আছেই ?

মূল্যঃ ফ্রি

 

৬ঃ XPlayer

গুগল প্লে স্টোরের টপ রেটেড কয়েকটা প্লেয়ারের মধ্যে একটা ? এর মাধ্যমে ভিডিও প্রাইভেট ফোল্ডারে রাখতে পারবেন । বিল্ট-ইন সাবটাইটেল ডাউনলোডার আছে তাই খুব সহজেই সাবটাইটেল ডাউনলোড করতে পারবেন । কোনো রকম ল্যাগ ছাড়াই হাই কোয়ালিটির ভিডিও দেখতে পারবেন । ফ্রিতে ব্যবহার করা যাবে তবে ad আছে ?

 

মূল্যঃ ফ্রি

 

বোনাস ?

এই ৬টি ছাড়া আরো অনেক ভিডিও প্লেয়ার আছে । আপনাদের জন্য আরো দুইটি প্লেয়ার সংযুক্ত করা হলো ?

*KMPlayer

*GPlayer

GPlayer

Price: Free+

তা আপনার পছন্দ কোনটা??? :O

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here