কম্পিউটার জন্ম অতি প্রয়োজনিও 7 টি সফটওয়্যার নিয়ে নিন

0
3

কেমন আছেন সবাই? আশা করি সবাই আল্লাহর অশেষ রহমতে  ভালোই আছেন। আমি আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে অনেক ভালো আছি। বরাবরের মতই আজ আপনাদের সামনে হাজির হলাম কিছু প্রয়োজনীয় উইন্ডোজ এর  সফটওয়্যার নিয়ে। আজ আপনাদের পরিচয় করিয়ে দেব আমার পছন্দের শীর্ষে থাকা কিছু উইন্ডোজ অ্যাপ এর সাথে যা আপনাদের অবশ্যই কাজে লাগবে। তো দেখে নিন আজকের এই পর্বে কি কি উপহার দিচ্ছি আপনাদের।

টিউনটিতে কোন ভুল থাকলে ঠিক করে দেয়া হবে। টিউনটি অনেক বড় হওয়ায় কিছু ভুল হতে পারে তাছাড়া আমি অভ্র কিবোর্ড এর ফোনেটিক ব্যবহার করি বলেও ভুল হবার সম্ভাবনা থাকে

আগের গুরুত্বপূর্ণ পর্বগুলি যারা মিস করছেন তারা এখান থেকে দেখে নিন।

KGB Archiver

আপনার যেকোনো  ১ GB ফাইলকে বানিয়ে ফেলুন  মাত্র 10 mb হাইলি কম্প্রেস করে KGB Archiver বাবহার করে। এটা ব্যবহার করলে আপনার পিসিতে কয়েক টিবি ফাইল রাখতে পারবেন কোন প্রকার সমস্যা ছাড়াই। তাছাড়া আপনারা যখন অনলাইনে কোন ফাইল আপলোড করেন সেগুলো কম্প্রেস করে অনেক কম এমবি তে আপলোড করতে পারবেন সহজেই।

FastStone Capture

 যারা ভিডিও টিউটোরিয়াল তৈরি করতে চান তাদের জন্য মুলত এই সফটওয়্যারটি পারফেক্ট। এছাড়াও যে কোন উইন্ডো ক্যাপচার করতে পারবেন ও নির্দিষ্ট জায়গা ক্যাপচার করতে পারবেন সহজেই
Download Link” এ ক্লিক করুন

Symphony PC Suite

যারা Symphony মোবাইল ব্যবহার করেন তাদের জন্য খুব গুরুত্বপূর্ণ সফটওয়্যার এটি। এই পিসি সুইট ব্যবহার করে আপনার মডেম না থাকলেও এন্ড্রইড ফোন দিয়ে পিসিতে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন খুব সহজেই।

 

Time Stopper

এই সফটওয়্যারটি ব্যবহার করে আপনি Trial ভার্সন সফটওয়্যার গুলকে সারাজীবন ব্যবহার করতে পারবেন। তবে এই সফটওয়্যারটি সব ধরনের সফটওয়ারের ক্ষেত্রে কাজ করে না। এই কাজটি কিভাবে করতে হবে সেটা বুঝতে এই ভিডিওটা দেখুন।

Net Guard

আপনার পিসির কোন সফটওয়্যার কি পরিমান ডাটা ব্যবহার করতেছে সেটা দেখতে এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। এই সফটওয়্যারটি ওপেন করার পর আপনি যে সফটওয়্যারের ডাটা এক্সেস বন্ধ করতে চান, তার উপরে মাউস পয়েন্টার রেখে রাইট বাটনে ক্লিক করে সেখান থেকে Kill এ ক্লিক করলে সেটার ডাটা এক্সেস বন্ধ হয়ে যাবে।
 

Folder Lock

আমার দেখা সবচেয়ে ভাল ফোল্ডার লক সফটওয়্যার এটি। এটি আমার কাছে সবচেয়ে বেশি ভাল লাগার কারন হল এটা দিয়ে আপনি যেই ফোল্ডার লক করবেন সেই ফোল্ডার এ এই সফটওয়্যারটি রেখে পাসওয়ার্ড দিয়ে ডাবল ক্লিক করে লক করতে পারবেন এবং যেই ফোল্ডার এ ফাইল লক করছেন সেই ফোল্ডার থেকেই আনলক করতে পারবেন। ২য় সুবিধা হল এটা একটি পোর্টেবল সফটওয়্যার। ইন্সটল করার ঝামেলা নেই।
 

Free Opener

এই সফটওয়্যার ব্যবহার করে আপনি আপনার কম্পিউটারে 350+ ফাইল ফরমেট ওপেন করতে পারবেন। বিভিন্ন সফটওয়্যার ওপেন করার জন্য আপনাদের ১০ থেকে ১৫ টা সফটওয়্যার ব্যবহার আপনার পিসিকে দুর্বল করার কোন দরকার নেই।
 

Modem Booster

আপনার মডেমের ইন্টারনেট স্পীড বাড়িয়ে নিন এই ছোট্ট সফটওয়্যারটির মাধ্যমে। বিশেষ করে যারা 2G এরিয়াতে আছেন তারা এই অ্যাপ টি ব্যবহার করে দেখতে পারেন আপনার ইন্টারনেট স্প্রিড ২৫% বৃদ্ধি পাবে।

 ALL Sofwere Click Hare Download Link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here