হিরো থেকে ভিলেন হয়ে গিয়েছিল যে সব কমিক ক্যারেক্টার

0
51

কমিক্সের দুনিয়ায় কয়েকজন সুপারহিরো তাদের জীবনে কিছু ঘটনার জন্য, বাধ্য হয়ে ভিলেন হয়েছিল। আজকে এমন কয়েকজন সুপারহিরোর কথা বলব যারা ভিলেন হয়েছিল ।
.
Scarlett Witch – ম্যাগনিটোর মেয়ে স্কারলেট Avengers Disassembled কমিক্সে ভিলেন হয় , Wandar যমজ দুটা ছেলে ছিল ,যারা মরে যায় , কিন্ত তার মনে তার ছেলে দুটিকে মারার পিছনে avengers এর হাত ছিল , wanda পুরো avengers এর উপর তাঁর সব শক্তি দিয়ে আক্রমন করে , এর ফলে Hawkeye , এন্ট ম্যান, ভিশন মারা যায় । পুরো পৃথিবীর 90% মিউটান্ট দের মেরে ফেলে ।
.
Sinestro – গ্রীন ল্যান্টার্ন এর মেইন ভিলেন sinestro , কিন্ত প্রথমে সে একজন ভালো ল্যান্টার্ন ছিল । আসতে আসতে তার ব্যবহার চেন্জ হতে লাগল , ক্রিমিনালসদের মেরে ফেলতে শুরু করে,সাধারণ মানুষের উপর নিজের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে চেষ্টা করে , বাকি গ্রীন ল্যান্টার্নরা এই ব্যাপারে জানতে পারলে তাকে ল্যান্টার্ন কমিউনিটি থেকে বের করে দেয় , এরপর sinestro নিজের একটি টিম বানায় yellow lantern corps ।
.
Daredevil – Daredevil তার শহরের একজন প্রোটেক্টর ছিল , একবার The Hand নামে এক নিনজা টিমের কন্ট্রল তাকে দেওয়া হয় , সে এই টিমের সাহায্যে তার শহরকে ক্রাইম ফ্রি করতে চায় , নিনজা আর্মির লিডার হওয়ার পর daredevil এর মধ্যে কিছু পরিবর্তন দেখা যায় , শহরের মাঝখানে একটা হেড কোয়ার্টার বানিয়ে সেখানে সব ক্রিমিনালসদের মনের মত শাস্তি দিত , তার মেইন ভিলেনকেও মেরে ফেলে , শহরবাসীদের নিজের মত করে কাবু করতে থাকে, কিন্ত পরে জানা যায় Daredevil এর এক ভিলেন Demon তার মাইন্ড কন্ট্রল করতে ছিল ।
.
Wonder Woman – Flashpoint স্টোরি লাইনে wonder woman Aquaman কে হারিয়ে সারা দুনিয়ায় রাজত্ব করতে চায় , তার পুরো আর্মি নিয়ে ধ্বংস শুরু করে , Aquaman এর স্ত্রীকে Wonder woman মেরে ফেলে , তার রাস্তায় যে আসে তাকেই সে মেরে ফেলতে শুরু করে ।
.
Captain America – ক্যাপ্স তার সব শক্তি হারিয়ে একজন সাধারণ মানুষ এর মত হয়ে যায় , একজন সায়েন্টিস্ট এর সাথে তার দেখা হয় এবং তার সব পাওয়ার ফিরিয়ে দেয় , পরে জানা যায় ওই সায়েন্টিস্ট হাইড্রার লোক ছিল , সে ক্যাপ্স এর মাইন্ড কন্ট্রল করে তার ইচ্ছামত নিজের কাজ করাতো ।
.
গ্রীন ল্যান্টার্ন হাল জর্ডান – হাল জর্ডান এর সিটি একবার ধ্বংস হয়ে যায় ,যেখানে অনেক লোক মারা যায় , ওই লোকেদের মধ্যে তার কিছু প্রিয়জন ছিল , তাদের মৃত্যুর পর জর্ডান পাগলের মত হয়ে যায় , সে তার আংটি দিয়ে তার শহর , শহরের লোকদের আবার জিন্দা করতে শুরু করে , যা গার্ডিয়ান্স দের রুলস এর মধ্যে নেই , তার কাছ থেকে আংটি নিয়ে নেয় গার্ডিয়ান্স , জর্ডান কিছু গ্রীন ল্যান্টার্নকে মেরে তাদের আংটি নিয়ে নেয় , তারপর তার এক ভিলেন Paraleks এর সাথে মিলে পাওয়ারফুল ভিলেন হয়ে যায় ।
.
Red Hood – Jason Tod ব্যাটম্যান এর রবিন ছিল , সে ফ্যান্সদের তেমন পছন্দ ছিল না , কমিক্স রাইটার ভোট নেয় যে তাকে রাখবে নাকি মেরে ফেলবে , বেশিরভাগ ফ্যান্স ভোট দেয় তাকে মারার জন্য । এর পর jason Tod কে মেরে ফেলা হয় , কয়েকবছর পর Jason Tod নতুন রূপে আসে , এবার সে ব্যাটম্যান এর ভিলেন Red Hood নামে আসে , পরে সে ব্যাটমানের টিমে join করে ।
.
Phoenix Jean Grey – কমিক্স এ একবার তার পুরো টিমকে বাঁচানোর জন্য জিন গ্রে সব শক্তি দিয়ে চেষ্টা করে কিন্ত সে ওখানে মারা যায় , এরপর আবার সে নতুনরূপে আসে ফিনিক্স , এই রূপে সে আরো বেশি পাওয়ারফুল হয় কিন্তু সে তার নিজের শক্তি কন্ট্রল করতে পারে না , যার ফলে সে ভিলেন হয়ে যায় , তার নাম হয় ডার্ক ফিনিক্স , নিজের শক্তি বাড়ানোর জন্য একটি স্টারের শক্তি সে অবজার্ব করে যার ফলে অনেক এলিয়েন মারা যায় , শেষ পর্যন্ত সে নিজেকে মেরে ফেলে ।
.
Hulk – ওয়ার্ল্ড ওয়ার হাল্ক স্টোরি লাইনে হাল্ক সাকার নামে একটি প্লানেটে থাকে , ওই প্লানেটে এক্সপ্লোজেন হওয়ার ফলে হাল্ক এর প্রেগনেন্ট স্ত্রী মারা যায় , এইসবের পিছনে avengers এর হাত আছে বলে হাল্ক মনে করে , এরপর হাল্ক পুরো এভেঞ্জার্সকে শেষ করে দেওয়ার জন্য আসে , ব্ল্যাক বোল্ট , আয়রনম্যানকে ভয়ানক আহত করে দেয় , এরপর এক এক করে সব avengers , X men মেম্বারদের মারতে শুরু করে দেয় ।
Earth 9200 তে নিউক্লিয়ার ওয়ার হয় যেখানে এক্সপ্লোজেন এর কারনে হাল্ক এর শক্তি আরো বেড়ে যায় , হাল্ক earth কে কন্ট্রল করা শুরু করে , তার রাস্তায় যে সে তাকেই মেরে ফেলে ।
.
Superman – injustice স্টোরি লাইনে কয়েকটি ঘটনার জন্য সুপারম্যান হিরো থেকে ভিলেন হয়ে যায় ।
জিমি ওলসন এর মৃত্যু , সুপারম্যান এর শহর ধংস , তার প্রেগনেন্ট স্ত্রীর মৃত্যু – এইসব কারনে সে খুব রেগে গিয়ে জোকারকে মেরে ফেলে , এরপর সে ভাবে পুরো দুনিয়াকে সে নিজের মত করে ঠিক করবে কিন্ত সে পৃথিবীকে কন্ট্রল করতে শুরু করে , এরপর সে ভিলেন এ পরিণত হয় , ক্রিমিনালসদের সাথে সাথে হিরোদের ও মারতে শুরু করে , স্যাজাম , গ্রীন এরো, হারকিউলিস আরও অনেককে মেরে ফেলে ।
.
এছাড়া আরও কিছু সুপারহিরো ভিলেন হয়েছিল – ম্যাগনিটো , Archangel , Cyclops , Winter Soldier

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here