উপভোগ করুন প্রিয় ভালোবাসা দিবস একা হয়েও !

0
4

১৪ই ফেব্রুয়ারি, খুব বেশিদিন বাকি নেই ভালোবাসা দিবসের।ঘুরতে যাওয়া, দুজন মিলে মুভি দেখা, উপহার কিনে দেওয়া আর একসাথে খাবার খাওয়ার ব্যাপারগুলো চিরাচরিত নিয়মেই ঘটবে আপনার ক্ষেত্রে ভালোবাসার দিনটিতে। কারো সাথেই আপনার কোনোরকম ভালোবাসার সম্পর্ক না থাকে তাহলে ভালোবাসার দিনটিতে আপনি নিজের জন্য কিছু পরিকল্পনা করতে পারেন।

একলা ভালোবাসা দিবস কাটানোর আনন্দ হয়তো আপনি ভালোবাসার মানুষটিকে নিয়ে অন্য সবার মতো ভালোবাসা দিবস কাটিয়েও উপভোগ করতে পারবেন না। একলা ভালোবাসা দিবস কাটানোর আনন্দ নিচের থেকে জেনে নেই।

পছন্দের খাবার উপভোগ করুন

১৪ই ফেব্রুয়ারিতে থাকবে অনেক ভীড় । এই ভীড়ের মাঝে পছন্দের খাবার স্থানে নিয়ে যান আর উপহার দিন চমৎকার কোনো খাবার। পেট যখন খুশি থাকে, মনও তখন খুশি থাকতে বাধ্য হয়। আর কথাটি আপনার ক্ষেত্রেও কিন্তু খুব একটা ভুল কিছু নয়। তাই নিজেকে নিজের সবচাইতে পছন্দের খাবারটি উপহার দিন।

পরিবারের সাথে সময় কাটান

বর্তমানে এক বাসায় থাকা সত্ত্বেও খুবই খুব কম সময় পরিবারের সদস্যরা একে অন্যের সাথে কথা বলার সময় পান। ভালোবাসা দিবসে ভালোবাসুন নিজের পরিবারকেও। বাবা-মা, ভাই-বোন, বয়স্ক সদস্য- সবার সাথে কথা বলুন। তাদের জন্য কিছু উপহার কিনে নিতে পারেন। সময় কাটানোর জন্য এক সাথে মুভি দেখতে পারেন। নিজেকে খুব ভালো রাখার জন্য পরিবারের সান্নিধ্য ছাড়া কোনো কিছুই সেরা হতে পারে না।

পছন্দের কাজটি করুন

আপনার শখ যেটাই হোক না কেন সেটাকে সময় দেওয়াটা খুব দরকার। আপনার পোষা প্রাণীটির সাথে সময় কাটাতে পারেন । ১৪ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবস, কিন্তু দিনটি যে প্রেমিক-প্রেমিকার প্রতি ভালোবাসার তা কিন্তু নয়। আপনি বাগানের গাছ, পোষা প্রাণী কিংবা নিজের প্রতিও ভালোবাসা প্রকাশ করতে পারেন।

অতিরিক্ত ঘুমোবেন না

১৪ই ফেব্রুয়ারি ঘুম থেকে হয়তো আপনার উঠতে ইচ্ছে না করতে পারে। আপনার এই অতিরিক্ত সময় বিছানায় শুয়ে কাটানোটাও কিন্তু দিনের শেষে আপনাকে হতাশ করে তুলতে পারে। আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একবার হলেও ঢুঁ মারবেন। আর তখন অন্যদের সারাদিনের আনন্দ উদযাপনকে দেখে স্বাভাবিক নিয়মেই মন খারাপ হবে আপনার। যদি অফিস থাকলে অফিসে চলে যান। আনন্দের সাথে সারাদিন কাজ করুন।

বন্ধুদের সাথে সময় কাটান

এমন নয় যে আপনার সমস্ত বন্ধুই কারো না কারো সাথে ভালোবাসার সম্পর্কে আবদ্ধ। আরো অনেকেই নিশ্চয় আপনার মত ১৪ই ফেব্রুয়ারি কাটছে । তাদেরকে নিজেদের মতো করে দিনটিকে উপভোগ করুন। বন্ধুর চাইতে বড় কোনো আনন্দ তো হতেই পারে না কি বলুন!

মুভি দেখে সময় কাটান

এমন কোনো কি মুভি আছে যেটি দেখবেন বলে ভেবে রেখেছেন? তাহলে এই সুযোগে বাসায় পছন্দের মুভি দেখতে বসে পড়ুন।

বই পড়ুন

আজকাল ব্যস্ততার ভীড়ে বই পড়ার অভ্যাসই চলে যেতে শুরু করেছে মানুষের ভিতরে। ভালোবাসার দিনে নিজেকে ব্যস্ত রাখুন বইয়ের মাঝে। এতে করে বহুদিনের বন্ধু বইকে পাশে পাবেন আপনি, নতুন করে খানিকটা সময় কাটানো হবে বইয়ের সাথে।

সবাই ভালো থাকুন। পরবর্তী পোষ্টনিয়ে আবারও হাজির হবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here