আর বেকার সময় নষ্ট না করে এবার আয় করুন দেখে নিন দারুন একটি টিপস।

সুপ্রিয় বন্ধুগণ কেমন আছেন সবাই? অনেকেই ভালো আছেন আবার অনেকেই ভালো নেই। মূলত ভালো না থাকার মূল কারণ হচ্ছে বেকার। দেশে প্রচুর পরিমান বেকার হয়ে গেছে। বর্তমানে চাকুরীর বাজারটা খুব কঠিন। পড়াশুনা শেষ করে এখন অনেক ছেলে/মেয়েরা বেকার ঘুরছে শুধু মাত্র চাকুরীর জন্য। আবার অনেকেই কম আয়ের পাশাপাশি বাড়তি আয়ও করতে চায়। আজকে তাদের উদ্দ্যেই আমি পোষ্টটি করছি।

প্রিয় বন্ধুগণ তাহলে আসুন দেখে নেই কিভাবে অনলাইনে থেকে আয় করা যায়।

অ্যাফিলিয়েট: অনলাইনে আয়ের বড় মাধ্যম হচ্ছে, অ্যাফিলিয়েট মার্কেটিং। অ্যাফিলিয়েট মার্কেটিং এমন কোন বিষয় নয় যেখানে আপনি রাতারাতি খুব বেশি কিছু করে ফেলতে পারবেন। এখানে তারাই সফল হবে যারা ধৈর্য সহকারে কাজ করে যেতে পারবে।
অ্যাফিলিয়েট প্রোগ্রামের কোন পণ্য নির্বাচন করবেন বিক্রির জন্য, বিক্রেতা আপনাকে একটি unique affiliate কোড দিবে, যেটি আপনি ব্যবহার করতে পারবেন ট্রাফিক এবং টার্গেট সাইট টির ক্ষেত্রে । বেশির ভাগ অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ আপনাকে দিবে তৈরিকৃত ট্যাক্সট লিংক,ব্যানার এবং ফর্ম সমূহ,যেখানে আপনাকে আপনার নিজস্ব কোডটি বসাতে হবে এবং আপনার ওয়েব সাইটের ঠিকানা দিতে হবে,যার মাধ্যমে আপনি ট্রাফিক করবেন ।আগ্রহী ক্রেতারা আপনার সাইটে দেওয়া লিংক এ যখন ক্লিক করবে তখন স্বয়ংকৃত ভাবে তারা পণ্যের সাইটে চলে যাবে এবং তারা যদি সেই পণ্য কেনে অথবা ভিজিট করে,যেটার আপনি অ্যাফিলিয়েট করেছেন,তাহলে আপনি কমিশন পাবেন ।

সোস্যাল মিডিয়াঃ সোস্যাল মিডিয়া কে বর্তমানে ব্যপক গুরুত্ব দেয়া হচ্ছে। একসময় ছিল শুধু এসইও করেই নিজের ওয়েবসাইটে ভিজিটর আনার ক্ষেত্রে যথেষ্ট। কিন্তু বর্তমানে শুধু ওয়েবসাইটে ভিজিটর নিয়ে আসাই যথেষ্ট নয়, নিজের ওয়েবসাইট বা ব্যবসাকে  টার্গেটেড ভিজিটরের সামনে উপস্থাপনের ক্ষেত্রে এক গুরুত্বপূর্ণ মাধ্যম সোস্যাল মিডিয়া। ফেসবুকে নিজের পন্যের বা পেজের বিজ্ঞাপন দেয়াটা এক জরুরী অংশ হয়ে গেছে। তবে চাইলেও বিজ্ঞাপন দেয়া সম্ভব নয়। এছাড়া সঠিক নিয়ম না মেনে বিজ্ঞাপন দিলে ভালো সফলতা সম্ভব হবে।

গুগল অ্যাডসেন্সঃ আপনাকে মনে রাখতে হবে যে অ্যাডসেন্স থেকে বেশি আয় করার জন্য আপনার ব্লগে অনেক ভিজিটর লাগবে আর ভিজিটর পেতে হলে ব্লগে অনেক কন্টেন্ট থাকা লাগবে। সুতরাং চেষ্টা করবেন এমন টপিক পছন্দ করতে যেটার সিপিসি ও বেশী আবার আপনি ঐ টপিক সম্পর্কে ভালো লিখতে পারবেন। সাইটে যতবেশি ভিজিটর আনতে পারবেন তত বেশি আয় করতে পারবেন।

সবাই ভালো থাকুন, সুস্থ্য থাকুন। আবারও নতুন কিছু নিয়ে হাজির হবো।

নিয়োমিত ভিজিট করুন প্রিয়টিউনস

Add Comment

Skip to toolbar